মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড, ঢাকা
Board of Intermediate and Secondary Education, Dhaka
News:
HSC-2018 Result Statistics are available here.    ***   ২০১৮-১৯ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ২য় ভর্তির বিজ্ঞপ্তি    ***   শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তিকৃত শিক্ষার্থীদের নিশ্চায়ন (College Approval) সংক্রান্ত বিজ্ঞপ্তি    ***   ২০১৮-১৯ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে শিক্ষার্থী ভর্তির লক্ষে কোন প্রকার সিকিউরিটি কোড/পিন নম্বর প্রয়োজন নেই।    ***   সতর্কীকরণঃ লক্ষ করা যাচ্ছে বোর্ডের বিভিন্ন সেবা প্রদানের কথা বলে সেবা গ্রহণকারীর নিকট থেকে প্রতারকচক্র নামে-বেনামে ফোন করে নগদ অর্থ হাতিয়ে নেয়ার চেষ্টা করছে। বোর্ডের কোন কাজের জন্য নগদ অর্থ গ্রহণ করা হয় না, শুধুমাত্র সোনালী সেবার মাধ্যমে Online এ ফি গ্রহণ করা হয়। সংশ্লিষ্ট সকলকে নগদ অর্থ লেন-দেন না করার জন্য পরামর্শ দেয়া হলো।    ***   
User profile picture

প্রফেসর মু: জিয়াউল হক

Chairman

প্রফেসর মু: জিয়াউল হক ১৯৬১ সালের ১ ডিসেম্বর বরিশাল জেলায় জন্মগ্রহণ করেন। বিস্তারিত

Exam Control Room
  • Phone: 029669815
  • Mobile: 01977733553

Chairman

 

 

প্রফেসর মু: জিয়াউল হক

চেয়ারম্যান, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড, ঢাকা

জন্মতারিখ : ১ ডিসেম্বর’ ১৯৬১ 

 

প্রফেসর মু: জিয়াউল হক ১৯৬১ সালের ১ ডিসেম্বর বরিশাল জেলায় জন্মগ্রহণ করেন। ১৯৭৬ সালে বরিশাল রেসিডেন্টশিয়াল মডেল স্কুল থেকে এস এস সি এবং ১৯৭৮ সালে ঐ প্রতিষ্ঠান থেকে এইচ এস সি পরীক্ষায় পাশ করেন। জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয় থেকে ১৯৮২ সালে অর্থনীতি বিষয়ে স্নাতক (সম্মান) এবং ১৯৮৩ সালে অর্থনীতিতে স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। ১৯৮৬ সৈয়দ হাতেম আলী কলেজে অর্থনীতি বিষয়ে প্রভাষক পদে যোগদান করেন। ২০০১ সালে সহকারী অধ্যাপক, ২০০৮ সালে সহযোগী অধ্যাপক এবং ২০১৩ সালে অধ্যাপক পদে পদোন্নতি লাভ করেন। ২০১৮ সালের ২৫ মার্চ তিনি ঢাকা বোর্ডের চেয়ারম্যানের পদে যোগদান করেন।

প্রফেসর মু: জিয়াউল হক বরিশাল জেলার সরকারি বিএম কলেজ, খুলনা সরকারি মহিলা কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকতা করেছেন। ২০১৪ সনে ১৮ জুন বরিশাল শিক্ষা বোর্ডে চেয়ারম্যান পদে যোগদান করে ২৪ মার্চ ২০১৮ পর্যন্ত দায়িত্ব পালন করেছেন। তিনি নায়েম, জাতীয় বিশ্ববিদ্যালয়, মাউশিতে বিভিন্ন সময়ে প্রশিক্ষণ গ্রহণ করেছেন। তিনি একজন জনকল্যাণমুখী সরকারি কর্মচারী। মানুষের সার্বিক সেবা করাই তাঁর লক্ষ।